সেরা কনস্টেবল পুরস্কার পাওয়ার পরদিনই ঘুষসহ হাতেনাতে গ্রেপ্তার  

ভারতের স্বাধীনতা দিবস ১৫ আগস্ট বৃহস্পতিবার। এদিনই তেলঙ্গানার সেরা কনস্টেবল হিসেবে রাজ্য মন্ত্রী শ্রীনিবাস গৌড়র কাছ থেকে পুরস্কার নেন পাল্লে তিরুপতি রেড্ডি। আর এর পরের দিন শুক্রবার ঘুষের ১৭ হাজার টাকাসহ হাতেনাতে গ্রেপ্তার হন তিনি।

আনন্দবাজার জানায়, তেলঙ্গানার মেহবুবনগর জেলার আই-টাউন থানায় কনস্টেবল হিসাবে কাজ করেন পাল্লে তিরুপতি রেড্ডি।

আই-টাউন থানা এলাকার বাসিন্দা এম রমেশ নামে এক ব্যবসায়ী দীর্ঘ দিন ধরেই ওই কনস্টেবলের বিরুদ্ধে হেনস্থার অভিযোগ করছিলেন। রমেশের অভিযোগ, তার কাছে ঘুষ চাইছিলেন তিরুপতি। টাকা না দিলে ট্রাক বাজেয়াপ্ত করা, এমনকি মিথ্যা মামলায় ফাঁসিয়ে দেওয়ার হুমকিও দিচ্ছিলেন। তাতে চরম বিরক্ত হয়েই দুর্নীতি দমন শাখায় অভিযোগ করেন রমেশ।

এর পরই ফাঁদ পাতে এসিবি। সেই ফাঁদেই শেষ পর্যন্ত ধরা পড়েন তিরুপতি। কাকতালীয় ভাবে, পুরস্কার পাওয়ার পরের দিনই তাকে গ্রেপ্তার করা হয়। তিরুপতির ইউনিফর্মের পিছনের পকেটে মিলেছে ১৭ হাজার টাকা। বিশেষ আদালত তাকে বিচার বিভাগীয় হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে।

এমন ঘটনা ভারতে নতুন নয়। বছর দুয়েক আগেও সেরা তহশিলদার হিসাবে পুরস্কৃত হন রঙ্গারেড্ডি জেলার রেভেনিউ অফিসার ভি লাবণ্য। গত জুলাই মাসেই এক কৃষকের থেকে ৪ লক্ষ ঘুষ নেওয়ার অভিযোগে তাকে গ্রেপ্তার করে এসিবি। তার বাড়ি থেকে উদ্ধার হয় সাড়ে ৯৩ লক্ষ টাকা ও ৪০০ গ্রাম সোনা।

 

টাইমস/এএইচ/এইচইউ

Share this news on: